সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫ বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়, হার্ভার্ডে উড়ল ফিলিস্তিনি পতাকা
‘সুলতান পদক’ পেলেন চিত্রশিল্পী ফরিদা জামান

‘সুলতান পদক’ পেলেন চিত্রশিল্পী ফরিদা জামান

স্বদেশ ডেস্ক:

এবার নড়াইলে ‘সুলতান পদক’ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক চিত্রশিল্পী ডক্টর ফরিদা জামান। সোমবার বিকালে সুলতান মেলা শেষে তার হাতে পদক তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম বার), অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মাহবুবুর রশিদ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সুলতান ফাউন্ডেশনের যুগ্মসাধারণ সম্পাদক হাসানুজ্জামান, শিল্পকলা একাডেমির কর্মকর্তা সুজন মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নতি হয়েছে। যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, নদীখনন, সেতু ও ব্রিজ নির্মাণসহ মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় এখন গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে।

চিত্রশিল্পী অধ্যাপক ডক্টর ফরিদা জামান তার প্রতিক্রিয়ায় বলেন, আমি সুলতান পদক পেয়ে খুবই আনন্দিত। আমি ছোট বেলায় এসএম সুলতানকে দেখার সুযোগ পেয়েছি। তার সাথে কথা বলে অনুপ্রাণিত হয়েছি। তিনি শিশুদের খুব ভালোবাসতেন এবং তাদের জন্য আজীবন কাজ করেছেন। আমাদেরও উচিত শিশুদের প্রতি খেয়াল রাখা ও সঠিক ভাবে বড় করে তোলা।

এর ১৬ জানুয়ারি বিকেলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তীতে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার ডক্টর মু. আনোয়ার হোসেন হাওলাদার ও সম্মানিত অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি ডক্টর খ: মহিদ উদ্দিন বিপিএম (বার)।

মেলায় বিভিন্ন গ্রামীণ খেলা, আলোচনা সভা, চিত্রাঙ্কন, দেশি-বিদেশি চিত্রশিল্পীদের আর্টক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া স্টলগুলোতে বিভিন্ন পণ্যের বেচাকেনা ছিল জমজমাট।

উল্লেখ্য: এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877